• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে কাল মাঠে নামছে টাইগাররা!

শাকিল খান | প্রকাশিত: ১১ মে ২০২৩, ১৯:১০

ছবি: সংগৃহীত

আগামীকাল (১১ মে) ইংল্যান্ডের চেমসপোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ২য় ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ সময় বিকেল ৩ টা ৪৫ মিনিটে ম্যাচটি শুরু হবে।

হোস্ট হওয়ার পরও তারা সিরিজটি আয়ারল্যান্ডে না খেলার পেছনে বড় কারণ ছিল এ সময় আয়ারল্যান্ডে প্রচুর বৃষ্টিপাত হয়। তাই কোনোভাবেই যাতে ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত না হয়। এই চিন্তা থেকেই চেমসফোর্ডে খেলে। তা ছাড়া আয়ারল্যান্ডের উইকেট ও কন্ডিশনের সঙ্গে চেমসফোর্ডের কোনো পার্থক্য নেই। কিন্তু কোনো লাভ হলো না। শেষ পর্যন্ত বৃষ্টির কারণেই ম্যাচ পরিত্যক্ত হয়ে গেল।

১ম ম্যাচে মেঘলা আকাশ দেখে আইরিশ দলপতি অ্যান্ডি বলবার্নি টস জিতে প্রথমে বোলিং নেন। তাদের শুরুটাও হয় দুর্দান্ত। বাংলাদেশের ব্যাটসম্যানদের উইকেট বিলিয়ে দেওয়ার দিনে ম্যাচের লাগামটা শক্ত করে ধরে। মাত্র ১৫ রানে দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবালকে হারানোর পর সাকিব আল হাসানও উইকেটে লম্বা সময় থাকতে পারেননি। কন্ডিশন উইকেটের কথা চিন্তা করে এ ম্যাচে বাংলাদেশ একটি বাড়তি ব্যাটসম্যান খেলিয়েছিল। কিন্তু তারপরও রান মাত্র ২৪৬।

 একমাত্র মুশফিকুর রহিম ছাড়া আর কারও ফিফটি নেই। লিটন দাস প্রথম বলেই আউট। এ ছাড়া আরও পাঁচ ব্যাটসম্যান উইকেটে সেট হওয়ার পরও তাদের ইনিংসকে ফিফটিতে রূপান্তর করতে পারেননি। বাংলাদেশের ব্যাটসম্যানদের উদাসীন ব্যাটিংয়ের সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন আইরিশ পেসাররা।

ম্যাচে প্রথম থেকেই ভীষণ সিরিয়াস মনে হয়েছে আইরিশদের। জয়ের জন্য যে তারা কতটা মরিয়া সেটা বডি ল্যাঙ্গুয়েজ দেখেই বোঝা গেছে।

তবে ব্যাটিংয়ে শুরুটা মোটেও ভালো হয়নি আইরিশদের। বৃষ্টির আগে যতক্ষণ ব্যাটিং করেছে দলটি, তাদের বেশ চাপের মধ্যেই রেখেছিলেন বাংলাদেশের বোলাররা। একে তো টপ অর্ডারের সেরা তিন ব্যাটসম্যানকে তারা হারিয়েছিল।

পরিত্যক্ত ম্যাচটি বাংলাদেশের জন্য একটা শিক্ষাও বটে। পাঁচ পাঁচজন ব্যাটসম্যান উইকেটে থিতু হওয়ার পরও কেন বড় ইনিংস খেলতে পারলেন না? ম্যাচের পর ব্যাটিংয়ের ব্যবচ্ছেদ করে নিশ্চয়ই কোচ হাতুরাসিংহে তার শিষ্যদের সাবধান করে দিয়েছেন!




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top