• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঈদের ছুটি এক দিন বাড়ানোর সুপারিশ

রাজিউর রেহমান | প্রকাশিত: ১৪ জুন ২০২৩, ০২:২১

ছবি: সংগৃহীত

ঈদুল আজহায় মানুষের ভোগান্তি কমাতে ছুটি একদিন বাড়ানোর সুপারিশ করেছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। মঙ্গলবার (১৩ জুন) সচিবালয়ে কমিটির এক সভা শেষে এ তথ্য জানান সভাপতি আ ক ম মোজাম্মেল হক।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, আগামী ২৯ জুন ঈদুল আজহার ছুটি ধরে ২৭ তারিখ থেকে ঈদের ছুটি দিতে সুপারিশ করেছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। 

মন্ত্রিসভা এই সুপারিশ অনুমোদন দিলে ঈদের ছুটি হবে ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত। এই ছুটির পরদিনই ১ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটির দিন। ফলে আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির সুপারিশ গ্রহণ করা হলে এবারের ঈদের ছুটি হবে বাস্তবে পাঁচ দিন। গত ঈদুল ফিতরেও এক দিন ছুটি বাড়িয়েছিল সরকার।

২৯ জুন পবিত্র ঈদুল আজহা (কোরবানির ঈদ) উদ্‌যাপিত হতে পারে। তবে ঈদের দিনটি নির্ভর করছে চাঁদ দেখার ওপর। হিজরি বর্ষপঞ্জি অনুসারে জিলহজ মাসের ১০ তারিখে ঈদুল আজহা উদ্‌যাপিত হয়।

পূর্বঘোষিত সরকারি ছুটির তালিকা অনুযায়ী ২৮ থেকে ৩০ জুন ঈদুল আজহার ছুটি আছে (চাঁদ দেখার ওপর নির্ভরশীল)। এখন আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটি ২৭ জুন থেকে এই ছুটি ঘোষণার সুপারিশ করেছে।

তিনি বলেন, ঈদের ছুটিতে ঘরমুখী বহু মানুষ মারা যায় (দুর্ঘটনায়)। গত ঈদুল ফিতরের সময়ে যথেষ্ট স্বাচ্ছন্দ্যপূর্ণ ভ্রমণ ছিল। এবারও যাতে সেটি হয়, সে জন্য অনেকে মত দিয়েছেন ঈদের ছুটি ২৭ জুন থেকে দেওয়ার জন্য। এটি মন্ত্রিসভার দৃষ্টি আকর্ষণ করা হবে।

যদি মন্ত্রিসভা অনুমোদন করে, তাহলে হয়তো যাতায়াতে চাপ কম পড়বে, মানুষ একটু নিরাপদে যেতে পারবে। তিনি বলেন, এটি সুপারিশ, সিদ্ধান্ত নয়।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top