• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষে বাড়ি ঘর ভাংচুর, লুটপাটের অভিযোগ

গোপালগঞ্জের কোটালীপাড়া থেকে | প্রকাশিত: ২৪ মে ২০২১, ০৬:১৮

কোটালীপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষে বাড়ি ঘর ভাংচুর, লুটপাটের অভিযোগ

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের প্রায় ১৫টি বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে।

শনিবার সন্ধ্যায় উপজেলার হিরণ ইউনিয়নের বর্ষাপাড়া গ্রামে এ বাড়ি ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। জানাগেছে, বর্ষাপাড়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আলীল-বদু গ্রুপের সাথে একই গ্রামের মামুন-হাসান গ্রুপের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এ বিরোধকে কেন্দ্র করে শুক্রবার রাতে মামুন-হাসান গ্রুপের লোকজন প্রতিপক্ষ আলীল-বদু গ্রুপের আসাদুজ্জামান শিকদারকে মারধর করে। এরই সুত্রে ধরে শনিবার সন্ধ্যায় আলীল-বদু গ্রুপের লোকজন সংবদ্ধ হয়ে মামুন-হাসান গ্রুপের সেকেন্দার মোল্লা, শহিদুল মোল্লা, মিজান মোল্লা, কুদ্দুস মোল্লা, জাহাঙ্গীর মোল্লা, ওহাব শিকদার, জাফর শিকদার ও মামুন শিকদারসহ প্রায় ১৫টি বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট চালায়। মামুন-হাসান গ্রুপের সেকেন্দার মোল্লার স্ত্রী লিপি বেগম বলেন, শনিবার সন্ধ্যায় আলীল-বদু গ্রুপের লোকজন আমাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে। আমরা বাঁধা দিতে গেলে তারা আমাদের মারধর করে। তারা শুধু আমাদের বাড়ি ঘর ভাংচুর করেই ক্ষ্যান্ত হয়নি। টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার লুটপাট করে নিয়ে গেছে।

এ বিষয়ে আলীল-বদু গ্রুপের বদিউজ্জামান বিশ্বাস বদুর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, মামুন -হাসান গ্রুপের লোকজন আমাদের গ্রুপের আসাদুজ্জামান শিকদারকে অন্যায় ভাবে মারধর করার কারণে আমাদের লোকজন প্রতিপক্ষের বাড়িঘর ভাংচুর করেছে। তবে লুটপাটের কথা সত্য নয় ।

মামুন-হাসান গ্রুপের মামুন শিকদার বলেন, আলীল-বদু মিলে দীর্ঘদিন ধরে এলাকায় একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে। এই বাহিনী এলাকায় প্রতিনিয়ত তাদের সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। সন্ত্রাসী কর্মকান্ডের অংশ হিসেবে গত শনিবার সন্ধ্যায় এই বাহিনী আমাদের বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট চালিয়েছে। এদের হাত থেকে বাঁচার জন্য আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আমিনুল ইসলাম বলেন, আমি কোটালীপাড়া থানায় নতুন যোগদান করেছি। এখানে এসেই শুনেছি বর্ষাপাড়া গ্রামে দীর্ঘদিন ধরে দুটি গ্রুপের মাঝে প্রায়ই সংঘর্ষের ঘটনা ঘটে। শুক্র ও শনিবারের ঘটনায় উভয় পক্ষ থেকে দুটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top