• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চঞ্চলের কণ্ঠে আসছে নতুন গান

শাকিল খান | প্রকাশিত: ১৫ জুন ২০২৩, ২২:৪৮

ছবি: সংগৃহীত

অভিনয়ের জনপ্রিয় মুখ চঞ্চল চৌধুরী। তবে গানের শিল্পী হিসেবেও দারুণ প্রশংসিত তিনি। সবশেষ গেল ঈদে প্রকাশ হয় চঞ্চল ও মেহের আফরোজ শাওনের গাওয়া ‘ঢাকা শহর আইসা আমার’ গানটি।

তারই ধারাবাহিকতায় এবার নতুন আরও একটি গান নিয়ে আসছেন চঞ্চল চৌধুরী। এবার তার কণ্ঠে শোনা যাবে ‘আছেন আমার মোক্তার’। সঙ্গে গাইবেন মেজবাহ। ‘আইপিডিসি আমাদের গান ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার’র নতুন গান এটি। গানটি নতুন করে সংগীত করেছেন ইমন সাহা।

চঞ্চল চৌধুরী বলেন, ‘আছেন আমার মোক্তার’ গানটি শুধু গাওয়ারই বিষয় ছিল না, ছিল অভিনয়, ছিল অভিব্যক্তির বিষয়। আগের দিনের আবেগ, অনুভূতি পাবে শ্রোতারা। আগের প্রজন্মের সঙ্গে বর্তমান প্রজন্মের যোগসূত্র তৈরির চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।

গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘আছেন আমার মোক্তার’ গানটি ১৯৭৮ সালে মুক্তি পাওয়া আমজাদ হোসেনের ‘গোলাপী এখন ট্রেনে’ সিনেমায় ব্যবহার করা হয়। এর সুর ও সংগীত করেছিলেন আলাউদ্দিন আলী। গানটিতে কণ্ঠ দিয়েছিলেন সৈয়দ আব্দুল হাদী। সিনেমায় ঠোঁট মিলিয়েছেন আনোয়ার হোসেন।

কালজয়ী ‘গোলাপী এখন ট্রেনে’ সিনেমার গান সুর ও সংগীতের জন্য প্রয়াত আলাউদ্দিন আলী প্রথমবার জাতীয় পুরস্কার পেয়েছিলেন। একই সঙ্গে সৈয়দ আব্দুল হাদীও এই গানের জন্য প্রথমবার জাতীয় পুরস্কার পেয়েছেন।

জানা গেছে, আসছে কোরবানির ঈদের আগের রাতে আইপিডিসির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top