শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইউক্রেনে আটকেপড়া বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিয়েছে পোল্যান্ড

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী ২০২২, ২২:৫৪

ইউক্রেনে আটকেপড়া বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিয়েছে পোল্যান্ড

ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিয়েছে পোল্যান্ড। পাসপোর্ট দেখিয়ে সীমান্ত পার হওয়া যাবে। পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছিলেন, ২৫০ বাংলাদেশি ইউক্রেন থেকে পোল্যান্ডের বর্ডার ক্রস করে আসতে চায়। আমরা পোল্যান্ড সরকারকে অবস্থানরতদের অন অ্যারাইভাল ভিসা প্রদানের অনুরোধও জানিয়েছি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে অবস্থিত বাংলাদেশের দূতাবাস ইউক্রেনে বসবাসরত বাংলাদেশিদের সঙ্গে যোগাযোগ রাখছে। দূতাবাসের পক্ষ থেকে হোয়াটঅ্যাপে গ্রুপ করে বুধবার প্রায় ৩০০ এর মতো বাংলাদেশির সঙ্গে বৈঠক করা হয়েছে। ইউক্রেনে থেকে বাংলাদেশিদের পোল্যান্ডে নিয়ে এসে আপাতত আশ্রয় দিতে আমরা নির্দেশ দিয়েছি। সেখানে থেকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

এছাড়া ইউক্রেনে বসবাসরত বিদেশিদের ১৫ দিনের জন্য সাময়িক ট্রানজিট ভিসা দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে পোল্যান্ড। বৃহস্পতিবার বা শুক্রবারের মধ্যে পোল্যান্ড তাদের সিদ্ধান্ত কার্যকর করবে বলে আশা করছি। তারপর বাংলাদেশিরা পোল্যান্ডে ঢুকতে পারবেন।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top