• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিসিবির আইকনিক জার্সি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০, ২১:২৩

ছবি: সংগৃহীত

লাল-সবুজ জার্সির এই বুকটা যেন পৃথিবীর বুকে বাংলাদেশর জমিন। নজর কাড়া ২০১৫ বিশ্বকাপের এই জার্সি ক্রিক-ইনফোর ভোটে নির্বাচিত হয়েছিলো সেরা। সুন্দরবনের থিমে সেই জার্সির ডিজাইন করেছিলেন সেজান লিঙ্কন। যার হাতের স্পর্শে তৈরি হয়েছিল সাকিব-মাশরাফীদের ২০১১, ১৪ বিশ্বকাপের জার্সি।

কদিন আগেই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পরা নিজস্ব সংস্কৃতি-ঐতিহ্যের আদলে তৈরি জার্সি বেশ সাড়া ফেলেছিলো। এমন একটি সুযোগ বাংলাদেশের সামনেও রয়েছে। ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছরের সুবর্ণ জয়ন্তীকে স্মরণীয় করে রাখতে সাকিব-মুশফিকরা পরতে পারেন বিশেষ আইকনিক জার্সি।

সেজান লিঙ্কন জানান, জার্সি ডিজাইন করি আমি সখ ও প্রচণ্ড ভালোবাসায়। ২০১৮ সালে আমি বর্ণমালা নির্ভর জার্সির একটি নতুন থিম নিয়ে বিসিবির কাছে গিয়েছিলাম। তখন বিসিবির সময়টা ভাল না থাকায় আর আগানো যায়নি।

তিনি আরো জানান, এবার আরাম থিমটা হলো জার্সির মাধ্যমে পুরো বিশ্বে বর্ণমালাটাকে পৌঁছে দেয়া। সেই জার্সিতে থাকবে বাংলাদেশের মানচিত্র, স্বাধীনতা এবং জয় বাংলা স্লোগান। ভাষার প্রত্যেকটা এলিমেন্টকে থ্রিডি মুভমেন্ট করা হয়েছে জার্সিতে।

লিঙ্কন জানান, বিসিবি বললে আমি এই মুহূর্তে তাদের সব ধরনের সহযোগিতা করতে পারবো।

বিসিবির পরিচালক জালাল ইউনুস জানান, স্বাধীনতার ৫০ বছর উদযাপনে এর চাইতে বড় কিছু আমাদের সামনে নেই। জার্সির থিমটি আমাদের পছন্দ হয়েছে, আশা করি আমরা বোর্ড প্রেসিডেন্টের সাথে কথা বলে এই বিষয়ে একটি সিদ্ধান্তে পৌঁছাতে পারবো।

বিশেষ সেই জার্সি পরে বাংলাদেশ সারা বছর খেলবে। এমনকি বিশ্বকাপও। বিসিবি মনে করছে এতে করে পরোক্ষভাবে হলেও বিশ্বাসীর কাছে পৌঁছে যাবে বাঙালীয় গৌরবগাঁথা।

ক্রিকেট হলো বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট,যার বড় বিজ্ঞাপন সাকিব-তামিমরা। আর এই থিম জার্সি পরে তারা তুলে ধরবেন বাংলাদেশের জন্মের ৫০ বছর।

এনএফ৭১/এবিআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top