• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিকদের মানববন্ধনে আলটিমেটাম

দিনাজপুর থেকে | প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২, ০৮:২৯

বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিকদের মানববন্ধনে আলটিমেটাম

স্থানীয় শ্রমিকদের কর্মস্থলে যোগদান ও করোনাকালীন বকেয়া বেতন ভাতা প্রদানের দাবীতে শ্রমিকরা মানববন্ধন করে আলটিমেটাম দিয়েছে।

আজ সোমবার সকাল ১০টায় দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লাখনি আবাসিক গেটের সামনে বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের (রেজিঃ নং ২৬৪৭) শ্রমিকরা প্রায় ঘন্টাখানেক মানববন্ধন করে। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম রবি ও সাধারন সম্পাদক আবু সুফিয়ান। নেতৃবৃন্দ বলেন, খনি কর্তৃপক্ষ আমাদের এক হাজার ৪১ জন শ্রমিকদের মধ্যে চার শতাধিক শ্রমিক দ্বারা খনিতে কাজ করাচ্ছেন এবং তাদের নির্যাতন চালাচ্ছেন। তাদের খনির বাইরে যাতায়াত নিষেধ করা হয়েছে। অথচ অন্যান্য শ্রমিক কর্মচারীরা দিব্যি যাতায়াত করছেন। অবশিষ্ট ৬শতাধিক শ্রমিককে এখনো কোন কাজে যোগদান করেননি।

এ সময়ে ৬শতাধিক শ্রমিককে মাসিক সাড়ে চার হাজার টাকা হারে মাসিক ভাতা দিত, তাও আট মাস থেকে বন্ধ করে দিয়েছে। এমতাবস্থায় আমরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। তাই আগামী ১৫ রমজানের মধ্যে আমাদের শ্রমিকদের স্ব স্ব কর্মস্থলে যোগদান ও বেতন ভাতা প্রদানের আবেদন জানাচ্ছি। তা না হলে আগামীতে আমরা পরিবার পরিজন নিয়ে এই খনি গেটে আমরন অনশন করতে বাধ্য হবো।

পরে শ্রমিক ইউনিয়নের পক্ষে দুই দাবী সম্বলিত একখানা স্মারকলিপি খনির ব্যবস্থাপনা পরিচালক (এম,ডি) বরাবরে পেশ করে। এমডি’র পক্ষে স্মারকলিপি গ্রহন করেন খনির সিকিউরিটি সুপারভাইজার জিন্নাতুল ইসলাম। এ সময় খনি গেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা ছিল।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top