• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


উদ্বোধনের অপেক্ষায় দোয়ারাবাজার ফায়ার সার্ভিস স্টেশন

সুনামগঞ্জের দোয়ারাবাজার থেকে | প্রকাশিত: ১৬ জুন ২০২১, ১৯:২৮

উদ্বোধনের অপেক্ষায় দোয়ারাবাজার ফায়ার সার্ভিস স্টেশন : আড়াই লাখ মানুষের স্বপ্ন পূরণ

কোনো ধরনের অগ্নি দুর্ঘটনা ঘটলেই আগুন নিয়ন্ত্রণে আনতে বিপাকে পড়তো দোয়ারাবাজার উপজেলার বাসিন্দারা। ভৌগলিক ভাবে সুরমা নদীসহ ছোট্ট বড় বিভিন্ন পাহাড়ি নদী দ্বারা বিভক্ত হওয়ায় অধিক দূরত্ব ও নাজুক যাতায়াত ব্যবস্থার কারণে বাইরের ফায়ার সার্ভিসের সেবা পাওয়ার আগেই বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হতো ভুক্তভোগীদের। যে কারণে সরকারি/বেসরকারি প্রতিষ্ঠান থেকে শুরু করে বসতবাড়ি, আবাসিক ভবন, ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ অন্যান্য সকল প্রতিষ্ঠান সবসময়ই ঝুঁকির মধ্যে থাকতো।

২০১৯ সালের ২৫ মে আনুষ্ঠানিক ভাবে দোয়ারাবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন এমপি মানিক। দুই বছরের মাথায় উপজেলাবাসীর স্বপ্নের ফায়ার সার্ভিস স্টেশনের নির্মাণ কাজ এখন শেষ। এখন কেবল উদ্বোধনের পালা। ফায়ার সার্ভিস স্টেশন পেয়ে এখন খুশি সর্বস্তরের মানুষ।

দেখা যায়, উপজেলার সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের পশ্চিম পাশে দৃশ্যমান দৃষ্টিনন্দন ফায়ার সার্ভিস স্টেশন এখন নজর কাড়ছে পথচারীদের। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ জানায়, নবনির্মিত দোয়ারাবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নির্মাণ কাজে বরাদ্দ ব্যয় হয়েছে ২ কোটি ৭৮ লক্ষ টাকা।

উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য ও অবসরপ্রাপ্ত প্রকৌশলী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম বীরপ্রতীক বলেন, 'আমাদের এই দুর্গম উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন এতোদিন যাবত স্বপ্ন ছিলো। স্বাধীনতার পর দেশে অনেক সরকার ক্ষমতায় এসেছে, আমাদের এই সংসদীয় আসন থেকে অনেক সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সুনামগঞ্জ-৫ আসনের জনবান্ধব সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের মতোন এভাবে কেউ আমাদের উন্নয়নের কথা ভাবেনি। উনাদেরকে উপজেলাবাসীর পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।'

সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলাম ভূঞা বলেন,দোয়ারাবাজার ফায়ার সার্ভিস স্টেশনের নির্মাণ কাজ শেষ। ঠিকাদারি প্রতিষ্ঠান হ্যান্ড ওভার করলেই কার্যক্রম শুরু হবে। এই স্টেশনের অনুকূলে গাড়ি আছে। কিন্তু জনবল নেই, তবে সংযুক্তি জনবল নিয়ে আমরা কার্যক্রম শুরু করব। এছাড়া অন্যান্য সরঞ্জামাদি আছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top